বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৬:১৮ অপরাহ্ন

হটাৎ করে পেঁয়াজের দাম বাড়া নিয়ে নতুন তথ্য প্রকাশ!

রাব্বি মল্লিক / ১৮৮ বার পঠিত
আপডেট : শনিবার, ১৪ মে, ২০২২, ৬:৪৫ পূর্বাহ্ণ

আমদানি করা ভারতীয় পেঁয়াজের পাশাপাশি দেশি পেঁয়াজের দাম কেজিতে ১৫ থেকে ২০ টাকা বেড়ে এখন বিক্রি হচ্ছে ৪৫ থেকে ৫০ টাকায়। অথচ সপ্তাহের শুরুতেও পেঁয়াজের কেজি ছিল ২৫ থেকে ৩০ টাকা।

টিসিবির তথ্য অনুযায়ী, গত এক সপ্তাহে দেশি পেঁয়াজের দাম বেড়েছে কেজিতে ৩৯ শতাংশ। গত সপ্তাহের ৩০ টাকা কেজি দেশি পেঁয়াজ এই সপ্তাহে বিক্রি হচ্ছে ৫০ টাকা কেজি দরে।

এদিকে শুক্রবার রাজধানীর গোপীবাগে দেখা যায়, দেশি ও ভারতীয় পেঁয়াজ একই দামে প্রতি কেজি ৫০ টাকায় বিক্রি হচ্ছে।

এছাড়া রাজধানীর বিভিন্ন বাজার ও পাড়া-মহল্লার দোকানে খোঁজ নিয়ে জানা যায়, দুই রাতের ব্যবধানে প্রতি কেজি পেঁয়াজের দাম ৩০ টাকা থেকে বেড়ে ৪৫ টাকায় উঠেছে।

জানতে চাইলে কারওয়ান বাজারের পাইকারি ব্যবসায়ী কালু মিয়া বলেন, আমদানি বন্ধ হওয়ার একটি সংবাদ শুনেছি। এদিকে দেশীয় ব্যবসায়ীরা পেঁয়াজ ধরে রাখছেন। এ কারণে পেঁয়াজের দাম হঠাৎ কেজিতে ছয় টাকা বেড়েছে। তবে বাজারে পেঁয়াজের সংকট নেই। আশা করা যাচ্ছে, দ্রুত পেঁয়াজের দাম স্বাভাবিক হবে।

হিলি স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি হারুন-উর-রসিদ গণমাধ্যমকে বলেন, আমদানির মেয়াদ গত ৩০ এপ্রিল মেয়াদ শেষ হওয়ার পর তা ৫ মে পর্যন্ত বাড়ানো হয়। এরপরে নতুন করে আর পেঁয়াজ আমদানির অনুমোদন দেয়া হয়নি। আমরা এখন অনুমোদন পেতে চেষ্টা চালাচ্ছি। যেহেতু সরকার থেকে এখন পর্যন্ত আমাদের কিছু জানায়নি, সুতরাং দ্রুত অনুমোদন পাওয়ার আশা আছে। তখন বাজার স্বাভাবিক হয়ে যাবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
এক ক্লিকে বিভাগের খবর
x
x